ব‌রিশা‌লে আদালত প্রাঙ্গণে হামলায় ২০ সাংবা‌দিক‌ আহত


tushar প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৩, ২০২২, ১১:৩৩ AM /
ব‌রিশা‌লে আদালত প্রাঙ্গণে হামলায় ২০ সাংবা‌দিক‌ আহত

জা‌লিয়া‌তি মামলায় বরিশালের বাকেরগঞ্জের দাড়িয়াল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শ‌হিদুল ইসলামসহ পাঁচজনকে কারাগারে পাঠানোর ছবি তুলতে যাওয়ায় সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছেন আইনজীবী সহকারী ও ইউপি চেয়ারম্যানের সমর্থকরা।

এতে কমপক্ষে ২০ জন সাংবাদিক আহত হয়েছেন। এদের মধ্যে ১৮ জনকে ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (২ ফেব্রুয়ারি) বিকেলে বরিশাল আদালত প্রাঙ্গণের সাম‌নের সড়‌কে এ ঘটনা ঘটে।

আহতরা জানান, দা‌ড়িয়াল ইউনিয়নের চেয়ারম‌্যানসহ পাঁচজন‌কে জা‌লিয়া‌তি মামলায় কারাগারে পাঠানোর খবরে আদালত প্রাঙ্গ‌ণে ফ‌টো সাংবা‌দিকরা যান। এরপর সাংবা‌দিক‌দের ম‌্যা‌নেজ করার চেষ্টা ক‌রেন চেয়ারম‌্যা‌নের ভাই‌য়ের ছে‌লে সুজন হাওলাদার, সাইফুল, আইনজীবী সহকা‌রী কামরুজ্জামান, বা‌প্পীসহ বেশ ক‌য়েকজন। ম‌্যা‌নেজ কর‌তে না পে‌রে ইউপি চেয়ারম‌্যা‌নের ছ‌বি ধার‌ণের সময় ফ‌টো সাংবা‌দিক‌দের ওপর হামলা চালা‌নো হয়। প্রথম দফার হামলায় বেশ ক‌য়েকজন ফ‌টো সাংবা‌দিক আহত হন। প‌রে প্রতিবাদ কর‌তে গে‌লে ফ‌টো সাংবা‌দিক‌দের ওপর ফের হামলা চালানো হয়। একপর্যা‌য়ে আদাল‌তের সাম‌নে রাস্তায় ফে‌লে পেটা‌নো হয় সাংবা‌দিক‌দের। ভাঙচুর করা হয় সাংবা‌দিক‌দের ৬-৭‌টি মোটরসাইকেল।

প‌রে ব‌রিশাল চিফ মে‌ট্রোপ‌লিটন ম‌্যা‌জি‌স্ট্রেট ক‌বির উদ্দিন প্রামা‌নিক ও ব‌রিশাল জেলা আইনজীবী স‌মি‌তির সাধারণ সম্পাদক র‌ফিকুল ইসলমে খোকন ঘটনাস্থ‌লে গিয়ে প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে আনেন।

সাংবাদিকদের উপর অতর্কিত হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বরিশালের একাধিক সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।