এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট শুরু কাল


tushar প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১, ২০২২, ১২:৪২ PM /
এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট শুরু কাল

আগামীকাল বুধবার (২ ফেব্রুয়ারি) থেকে এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হচ্ছে। এ লক্ষ্যে পরীক্ষার্থীদের দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে।

সোমবার (৩১ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) সহকারী পরিচালক (কলেজ-১) লোকমান হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চলমান কভিড-১৯ অতিমারির কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক এইচএসসি পরীক্ষার্থীদের পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমের সাথে সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়নের আওতায় আনয়নের জন্য এইচএসসি পরীক্ষার্থীদের দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট রুবিক্সসহ প্রণয়ন করা হলো।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, এইচএসসি পরীক্ষার্থীদের দশম সপ্তাহের জন্য ইংরেজি, পদার্থ বিজ্ঞান, পৌরনীতি ও সুশাসন, অর্থনীতি, যুক্তিবিদ্যা, হিসাব বিজ্ঞান, খাদ্য ও পুষ্টি, প্রকৌশল অংকন ও ওয়ার্কশপ প্রাকটিস বিষয়ের অ্যাসাইনমেন্ট দেয়া হয়েছে। শিক্ষার্থীদের যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, করোনামহামারীর কারণে ২০২০ সালের মধ্য মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। সেসময় শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলমান ছিল। এরপর সংক্রমণ কমে গত বছরের সেপ্টেম্বর মাস থেকে সীমিত পরিসরে সশরীরে পাঠদান শুরু হয়। তবে সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। এই অবস্থায় আবারও অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হচ্ছে।

অ্যাসাইনমেন্ট দেখতে এখানে ক্লিক করুন