২১ জেলায় শৈত্যপ্রবাহ, তাপমাত্রা বাড়তে পারে


tushar প্রকাশের সময় : জানুয়ারী ৩১, ২০২২, ১১:৪৫ AM /
২১ জেলায় শৈত্যপ্রবাহ, তাপমাত্রা বাড়তে পারে

দেশের ২১ জেলায় বইছে শৈত্যপ্রবাহ। এটি অব্যাহত থাকতে পারে আগামীকালও। রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে কিছুটা বাড়তে পারে দিনের তাপমাত্রা। দেশের বেশিরভাগ এলাকার আকাশ মেঘলা থাকতে পারে। এই আবহাওয়া অব্যাহত থাকতে পারে আরও একদিন। এরপর তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

রবিবার (৩০ জানুয়ারি) টাঙ্গাইল, গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, রাঙ্গামাটি, ফেনী, মৌলভীবাজার, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, বরিশাল এবং ভেলা জেলা ও সীতাকুণ্ড উপজেলাসহ রংপুর এবং রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আজ ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে আছে টাঙ্গাইল, গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, রাঙ্গামাটি, সীতাকুণ্ড, শ্রীমঙ্গল, রাজশাহী, ঈশ্বরদী, বগুড়া, বদলগাছি, রংপুর, দিনাজপুর, সৈয়দপুর, ডিমলা, তেঁতুলিয়া, রাজারহাট, যশোর, চুয়াডাঙ্গা, কুমারখালি ও বরিশালের তাপমাত্রা। এছাড়া ১০ ডিগ্রির মধ্যে আছে সন্দ্বীপ, কুমিল্লা, ফেনী, তাড়াশ, সাতক্ষীরা, পটুয়াখালী, খেপুপাড়া ও ভোলায়।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৬ দশমিক ৮, যা গতকাল ছিল তেঁতুলিয়া ও রাজারহাটে ৭। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ৬, আজ কিছুটা বেড়ে ১৩; ময়মনসিংহে ছিল ৯ দশমিক ৫, আজ ২ ডিগ্রি বেড়ে ১১ দশমিক ২; চট্টগ্রামে ছিল ১৪ দশমিক ৮, আজ ২ ডিগ্রি কমে ১২ দশমিক ৫; সিলেটে ছিল ১০, আজ কিছুটা বেড়ে ১১ দশমিক ৯; রাজশাহীতে ছিল ৮ দশমিক ৯, আজ প্রায়ই একই ৮ দশমিক ৬; রংপুরে ছিল ৯ দশমিক ২, আজ ৯ দশমিক ২; খুলনায় ছিল ১০ দশমিক ৮, আজ ১১ এবং বরিশালে ছিল ৯ দশমিক ৪, আজও ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াসই রেকর্ড করা হয়েছে।